কুমিল্লায় হুইলচেয়ারে ঘোরার সময় বৃদ্ধকে কুপিয়ে হত্যা

নেকবর হোসেন।।
সকালে বাড়ির বাইরে হুইলচেয়ারে করে ঘুরছিলেন আমির হোসেন (৭৫)। হঠাৎ পেছন থেকে কোদাল দিয়ে তাঁকে একাধিকবার আঘাত করেন তাঁর প্রতিবেশী এ বি এম ওসমান গনি নাছিম। এ ঘটনার ৪৮ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আজ মঙ্গলবার সকাল পৌনে সাতটার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার টামটা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ওসমানসহ পাঁচজনকে আটক করেছে। স্থানীয় লোকজন বলেন, জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে আমির হোসেন ও প্রতিবেশী ওসমান গনির বিরোধ চলছে। তাঁরা মামাতো-ফুফাতো ভাই।

নিহত আমির হোসেনের পরিবার ও স্থানীয় লোকজন বলেন, আমির হোসেন হাঁটতে পারতেন না। তিনি হুইলচেয়ারে করে চলাফেরা করতেন। তিনি বাড়ির পাশে একা ঘোরাফেরা করছিলেন। এ সময় আমিরকে একা পেয়ে তাঁর মামাতো ভাই ওসমান গনি কোদাল দিয়ে এলোপাতাড়িভাবে কোপান।

আমিরের চিৎকার-চেঁচামেচিতে গ্রামের কিছু লোক ঘটনাস্থলে জড়ো হন। অবস্থা বেগতিক বুঝে ওসমান গনি এবং তাঁর ভাই ও ছেলেরা বাড়ি থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় উপস্থিত লোকজন তাঁদের বাধা দেন। এ সময় দুই পক্ষের ধস্তাধস্তিতে ওসমান গনি (৫২), তাঁর বড় ছেলে মো. সিয়াম (২৭), ছোট ভাই শাহাদাত হোসেন (৩৫), প্রতিবেশী যুবক শরীফ হোসেন (২৪) ও মো. মহিউদ্দিন (২৫) আহত হন। পরে পুলিশ তাঁদের দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসা শেষে তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।

ওসমান গনি ও তাঁদের পরিবারের লোকজনদের পালাতে বাধা দিতে গিয়ে গ্রামের হাবিবুর রহমান (২৯) নামের আরও একজন আহত হন। হাবিবুরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন আরও বলেন, তাঁরা ঘটনাস্থল থেকে আমির হোসেনকে উদ্ধার করে ইলিয়টগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনেরা জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন করে পুলিশকে বিষয়টি জানান। পরে পুলিশ সেখান থেকে নিহত আমিরের লাশ উদ্ধার করে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ আলমগীর ভূঞা বলেন, নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য গ্রামের পাঁচ বাসিন্দাকে থানায় আনা হয়েছে। জায়গা নিয়ে দীর্ঘদিন বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page